২৯শে নভেম্বর, ২০২০ ইং, রবিবার,রাত ৯:৪০

অনলাইনে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ঘূর্ণিঝড় আম্ফান-ঈদের জামাত-উন্নয়ন কাজ শুরু নিয়ে আলোচনা

প্রকাশিত: মে ১৭, ২০২০

  • শেয়ার করুন

রাবিদ মাহমুদ চঞ্চলঃ
খুলনা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা রবিবার সকালে অনলাইনে (জুম প্রযুক্তি ব্যবহার করে) অনুষ্ঠিত হয়। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সার্কিট হাউজ থেকে সভায় সভাপতিত্ব করেন। জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধান ও ইউএনওরা স্ব স্ব দপ্তরে বসে অনলাইনে এই সভায় অংশ নেন। সভায় ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় পূর্বপ্রস্তুতি, ঈদ উল ফিতরের জামাত এবং বিভিন্ন উন্নয়ন কাজ শুরু নিয়ে আলোচনা হয়।
সভায় জানানো হয়, বঙ্গপোসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান খুলনা উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড় মোকাবেলায় সকল দপ্তরকে পূর্বপ্রস্তুতি নিতে বলা হয়। উপকূলবর্তী উপজেলাগুলোর আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা, রেডক্রিসেন্ট ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুতি রাখতে সিদ্ধান্ত নেয়া হয়। ঈদের পূর্বেই সরকারিভাবে ধান ক্রয়ের কাজটি সম্পন্ন করার তাগিদ দেওয়া হয়।
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবার উন্মুক্ত স্থানে বা মাঠে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মসজিদ গুলোতে প্রয়োজনে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। খুলনায় ঈদ উল ফিতরের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় টাউন জামে মসজিদে। একই স্থানে সকাল ৯টা ও ১০টায় দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে।
করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশের প্রায় সকল উন্নয়ন কাজ থমকে আছে। অবকাঠামো উন্নয়ন, সংস্কার ও নির্মাণকাজগুলো স্বাস্থ্যবিধি মেনে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে যতটা সম্ভব শুরু করে তা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন
আরো সংশ্লিষ্ঠ সংবাদঃ  তালায় ২৩ জন কৃতি শিক্ষার্থীকে তালা উপজেলা সমিতি ঢাকার সংবর্ধনা
  • শেয়ার করুন
ফেসবুকে সাতক্ষীরার আলো
সাতক্ষীরার আলো