২৪শে নভেম্বর, ২০২০ ইং, মঙ্গলবার,বিকাল ৪:১৭

তালার মাগুরায় সরকারী রাস্তার পাশ থেকে গাছ কর্তনের অভিযোগ,৬ পিস কাঠ উদ্ধার মালিকানা নিয়ে জমি মালিক ইউএলএও’র পরষ্পর বিরোধী বক্তব্য

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০

  • শেয়ার করুন

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ
সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের রঘুনাথপুর এলাকায় সরকারী রাস্তার পাশ থেকে রাতের আঁধারে ২০ হাজার টাকা মূল্যের একটি শিশু গাছ কর্তনের অভিযোগ উঠেছে। খবর পেয়ে রবিবার সকালে স্থানীয় ইউএলও মাগুরার জনৈক আমিনুরের স’মিল থেকে ৬ পিস কাঠ উদ্ধার করে তার জিম্মায় রেখেছেন।
অভিযোগে জানাযায়, উপজেলার মাগুরা ইউনিয়নের রঘুনাথপুর এলাকার মৃত তমেজ উদ্দীন শেখ’র ছেলে নূর উদ্দীন শেখ গত শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে তার জমির মাথায় সরকারী রাস্তার পাশ থেকে বৃহদাকারের একটি শিশু গাছ কর্তন করে ঐ রাতেই তা সরিয়ে স্থানীয় মাগুরা বাজারের জনৈক আমিনুরের স’মিলে চেরাই করার উদ্দেশ্যে রাখেন। তাদের দাবি, গাছটি তার জমির সীমানায়।
অন্যদিকে স্থানীয় একটি মহলের দাবি,গাছটি সরকারী রাস্তার পাশের এবং তা সরকারী সীমানায়। খবর পেয়ে মাগুরা ইউনিয়ন ভূমি অফিসের ইউএলএও আব্দুল জলিল ঘটনাস্থলে গিয়ে মাগুরার আমিনুরের স’মিল থেকে ৬পিছ কাঠ উদ্ধার করে মিল মালিকের জিম্মায় রেখেছেন।
এসময় তিনি কাঠগুলির মালিক সম্পর্কে জানতে চাইলে মিল কতৃপক্ষ জানান, তাদের না জানিয়ে কাঠগুলি কেউ তার স’মিলে রেখে গেছে।
এদিকে গাছের মালিক নূর উদ্দীন শেখ হলে তা রাতের আঁধারে কাউকে নাজানিয়ে স’মিলে রাখার বিষয়টিকে প্রশ্নবিদ্ধ করেছে।
এব্যাপারে সংশ্লিষ্ট ইউএলএও আব্দুল জলিল বলেন,অভিযোগের পরিপ্রেক্ষিতে স’মিলে গিয়ে ৬ পিছ কাঠ উদ্ধার করে মিল মালিকের জিম্মায় রেখে দিয়েছেন। পরবর্তীতে উর্দ্ধতন কতৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এবিষয়ে অভিযুক্ত নূরউদ্দীন শেখ বলেন, তার জমির আইল সীমানা থেকে একটি শিশু গাছ কর্তন করেছেন তিনি।
এব্যাপারে সচেতন এলাকাবাসী রাস্তার জমির জরিপপূর্বক বিষয়টির সমাধানের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য করুন
আরো সংশ্লিষ্ঠ সংবাদঃ  বার কাউন্সিল পরীক্ষায় অংশ নিতে পারবে সেই ৪১ শিক্ষার্থী
  • শেয়ার করুন
ফেসবুকে সাতক্ষীরার আলো
সাতক্ষীরার আলো