৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং, শুক্রবার,রাত ৮:০০

তালায় পরিবার পরিকল্পনা,মা ও শিশু স্বাস্থ্যে অবদান রাখার জন্য ১১ নং জালালপুর ইউনিয়ন পরিষদ তালা ,জেলা ও খুলনা বিভাগে শ্রেষ্ঠ

প্রকাশিত: জুলাই ১১, ২০২০

  • শেয়ার করুন

সন্তোষ ঘোষ ঃ
মহামারি কোভিড-১৯ কে প্রতিরোধ করি নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে । নানা আয়োজনরে মধ্য দিয়ে প্রতি বছর বাংলাদশে বিশ্ব জনসংথ্যা দিবস পালন করে আসছে।তবে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ বছর বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে তেমন কোনো কর্মসূচী গ্রহন করা হয়নি। তবে অনলাইনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২০১৯-২০ অর্থ বছরে পরিবার পরিকল্পনা,মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখার জন্য উপজেলা জেলা ও খুলনা বিভাগে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছেন সাতক্ষীরা জেলার তালা উপজেলার ১১ নং জালালপুর ইউনিয়ন পরিষদ।
শনিবার বিকালে জালালপুর ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান মফিদুল হক লিটু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৯- ২০অর্থ বছরে পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য কার্য্যক্রমে প্রশংসনীয় অবদান রাখার জন্য তালা উপজেলা,সাতক্ষীরার জেলা ও খুলনা বিভাগের শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছেন।এর পূর্বে একই বিষয়ে ২০১৭,২০১৮ ও ২০১৯ সালে তালা উপজেলা ও জেলায় শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছিলেন। এছাড়া ২০১৫-১৬ অর্থ বছরে এলজিএসপিতে “এ” গ্রেডভূক্ত সফল ও জেলার শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম তাকে স্বর্ণপদক সন্মাননা প্রদান করেছেন। ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু তার অনুভূতি প্রকাশ করে বলেন, এই পুরস্কার ১১নং জালালপুর ইউনিয়নের জনগণের। জনগণের ভালবাসাই আমার চলার পথের অনুপ্রেরণা।
প্রধানমন্ত্রী স্বাস্থ্য খাতে গৃহীত বিভিন্ন পদপে এবং অর্জনগুলো উল্লেখ করে বাণীতে উল্লেখ করেন, বিশ্ব জুড়ে কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারির মধ্যেও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন ৩ হাজার ৩৬৪টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ৩০ হাজার স্যাটেলাইট কিনিক এবং ১৩ হাজার ৮১৫টি কমিউনিটি কিনিক যথাযথ সুরাসামগ্রী ব্যবহার করে প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রেখেছে। আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন পদেেপর ফলে সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক সব েেত্রই এখন নারীর অংশগ্রহণ বহুগুণ বেড়েছে ।

মন্তব্য করুন
আরো সংশ্লিষ্ঠ সংবাদঃ  তালায় ইউপি সদস্যর বিরুদ্ধে অন্যের জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন
  • শেয়ার করুন
ফেসবুকে সাতক্ষীরার আলো
সাতক্ষীরার আলো