৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং, শুক্রবার,রাত ৮:২৫

বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম: শান্তনা দেওয়ার মত তার পাশে কেউ নেই মুক্তিযোদ্ধার কোটায় সরকারী চিকিৎসার সুযোগটি কপালে জুটেনি তার

প্রকাশিত: মার্চ ১১, ২০২০

  • শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি ::
হাসপাতালের বেডে শুয়ে শুধু ফ্যাল ফ্যাল দৃষ্টিতে দু-একটি কথা বলতেই কেঁদে বুক ভাসাচ্ছেন ৭১’র বীরমুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম (৬৫)। ৪/৫ মাস যাবৎ পেটে টিউমার নিয়ে খুলনা, ঢাকা সহ বিভিন্ন জায়গায় বড় বড় ডাক্তারের সরনাপন্ন হয়েছেন। একজন মুক্তিযোদ্ধা হিসাবে বেঁচে থাকার আকুতি জানিয়ে চিকিৎসার সাহায্য চেয়ে আবেদন জানিয়েছেন বিভিন্ন দপ্তরে । কিন্তু মুক্তিযোদ্ধার কোটায় সরকারী চিকিৎসার সুযোগটি কপালে জুটেনি তার । অর্থাভাবে সুচিকিৎসা থেকে বঞ্চিত সিরাজুল ইসলাম হাসপাতালের বেডে শুয়ে এখন মৃত্যুর প্রহর গুনছে। তার আফসোস, আজ শান্তনা দেওয়ার মত তার পাশে কেউ নেই ! হতাশায় দিন দিন আরও অসুস্থ্য হয়ে পড়ছেন।

কথা হয়, তালা হাসপাতালের ভর্তি মরনব্যধি কান্সারে আক্রান্ত উপজেলার রহিমাবাদ গ্রামের মৃত ইনতাজ সরদারের পুত্র মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম (গেজেট নং ১৮৩০) ’র সাথে । তিনি জানান, ৭১’এ সাব-সেক্টর কমান্ডার এম এ জলিল এবং যুদ্ধকালীন কমান্ডার মর্তজা’র নেতৃত্বে প্রশিক্ষন শেষে দেশে ফিরে বিভিন্ন স্থানে যুদ্ধ করেছেন। তিনি আফসোস করে বলেন, বিগত ৫/৬ মাস ধরে পেটের সম্স্যা নিয়ে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল, ক্যান্সার হাসপাতালে গিয়েছি। কিন্তু মুক্তিযোদ্ধার তালিকা তো দুরের কথা, কোথাও সাধারণ রোগী হিসাবেও স্থান হয়নি। সহায়সম্বল যা ছিল তা ব্যায় করে চিকিৎসা সহ বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষা করেই আজ বিনা চিকিৎসায় বাড়ী ফিরে এসেছি। তিনি দুঃখ করে আরও বলেন, আমার ছোটা-ছুটি করার মত কেউ নেই! সহযোদ্ধারাও আজ কাছে ঘেষতে চাইছে না।

আরো সংশ্লিষ্ঠ সংবাদঃ  তালা শহীদ মুক্তিযোদ্ধা কলেজের ৩ শিক্ষার্থীর মেডিকেলে চান্স

তালা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়ার্দার জানান, সমাজসেবা অফিসের মাধ্যমে একটা আবেদন করা হয়েছে। তদ্ববির না করলে দ্রুত পাওয়া কঠিন।

এ ব্যাপারে তালা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজিব সরদার জানান, উনি ক্যান্সারে আক্রান্ত, আমাদের এখানে এর কোন চিকিৎসা নেই, তার পরেও উনাকে যতদুর পারছি, দেখাছি।

মন্তব্য করুন
  • শেয়ার করুন
ফেসবুকে সাতক্ষীরার আলো
সাতক্ষীরার আলো