২৯শে নভেম্বর, ২০২০ ইং, রবিবার,রাত ১০:০৬

সাধারণ মানুষের ভালবাসায় ইউপি নির্বাচনে তালার মাগুরা থেকে প্রার্থী হ”েছন, উত্তম কুমার সেন

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২০

  • শেয়ার করুন

 তালা ব্যুরো ঃ
উত্তম কুমার সেন ওরফে বাবুলাল। তালা উপজেলার মাগুরা এলাকার তারুণ্যদীপ্ত,মননশীল চেতনার সৃষ্টিশীল সমাজ সেবকের নাম। প্রতিবন্দ্বীদের ভরসার প্রতীক। দলিত,সংখ্যালঘু থেকে শুরু করে সর্বস্তরের মানুষের ভালবাসার মানুষ হয়ে ওঠা উত্তম কুমার এবার সেই সাধারণের ডাকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী।
উপজেলার মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। উত্তম কুমার সেন ১৯৯৩ সালে উপজেলার বালিয়াদহ’র কেএমসিসি ইনস্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি, ১৯৯৫ সালে তালা সরকারী কলেজ থেকে এইচ এসসি, ১৯৯৮ সালে খুলনার দিবা-নৈশ কলেজ থেকে ¯œাতক ও ২০০০ সালে দৌলতপুর বিএল বিশ্ব বিদ্যালয় এন্ড কলেজ থেকে ¯œাতকোত্তর পাশ করেন। ছাত্র জীবন থেকেই তার ছাত্র রাজনীতির হাতে খড়ি। কলেজ ছাত্রলীগের সদস্য হিসেবে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত হন। বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।
বিভিন্ন সময় এলাকায় নানা সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থেকে এলাকার মানুষের সুখে-দুঃখে তাদের পাশেই রয়েছেন। ¯’ানীয় মাগুরা প্রতিবন্দ্বী স্কুলের দাতা সদস্য। প্রতিষ্ঠা করেছেন,একটি এনজিও প্রতিষ্ঠান। পড়া-লেখা শেষ করে বাইরে একাধিক চাকুরীর এ্যাপয়েন্ট পেলেও এলাকার মানুষের ভালবাসায় তিনি এলাকা ছেড়ে যাননি। তাই এলাকবাসীও তার প্রতিদান দিতে প্র¯‘ত। তার প্রতি সাধারণ মানুষের দাবি, চেয়ারম্যান পদে এবার নিজ ইউনিয়ন থেকে নির্বাচন করতে হবে তাকে। দাবি রাখতে তাই মনোনয়ন চাইছেন তিনি।
এলাকাবাসী জানান, ইতোমধ্যে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উত্তমকে নিয়ে শুরু হয়েছে প্রচার-প্রচারনাও। চায়ের দোকান থেকে শুরু করে ভ্যান স্ট্যান্ড পর্যন্ত সবখানে আলোচনায় উঠে এসেছেন তিনি। তবে ভোটাররাও এবার বেশ সচেতন। কারা নির্বাচনে প্রার্থী হ”েছন? কাকে ভোট দিলে এলাকার মানুষের উন্নয়ন হবে? ইত্যাদি প্রশ্নের মাঝে চলছে চুল-চেরা বিশ্লেষণ। সৎ, সু-শিক্ষিত, নিষ্ঠাবান মানুষ হিসেবে ভোটারদের প্রথম পছন্দের তালিকায় রয়েছে তার নাম।
তবে সবার আগে প্রয়োজন মনোনয়ন নিশ্চিত করণ। সারাটা জীবন তিনি পার করেছেন, আওয়ামীলীগের রাজনীতির সাথে। তাই এলাকার সাধারণ মানুষের পাশাপাশি তারও দাবি, দল হয়তো ফেরাবেনা, নিরাশ করবেননা তাকে। দলের প্রতিও এমনটাই বিশ্বাস তার। যাই হোক, ¯’ানীয় সরকার পরিষদের নির্বাচনের দিন-ক্ষণ যতই ঘণিয়ে আসছে ততই যেন প্রার্থী হিসেবে জোরালো হ”েছ উত্তম সেন’র নাম।
তবে যাই-ই হোক, নির্বাচন,প্রার্থী-প্রার্থীতা ও দলীয় মনোনয়ন। দল কি তাকে মনোনীত করবেন? মনোনয়ন নাদিলেও তিনি কি নির্বাচন করবেন? মনোনয়ন দিলে সাধারণ মানুষের ভালবাসা তাকে কতটুকু মূল্যায়ন করবেন তার জন্য অপেক্ষা করতে হবে তফসিল, মনোনয় ও সর্বশেষ নির্বাচন পর্যন্ত।

মন্তব্য করুন
আরো সংশ্লিষ্ঠ সংবাদঃ  তালায় পরিবার পরিকল্পনা,মা ও শিশু স্বাস্থ্যে অবদান রাখার জন্য ১১ নং জালালপুর ইউনিয়ন পরিষদ তালা ,জেলা ও খুলনা বিভাগে শ্রেষ্ঠ
  • শেয়ার করুন
ফেসবুকে সাতক্ষীরার আলো
সাতক্ষীরার আলো