২৯শে নভেম্বর, ২০২০ ইং, রবিবার,রাত ১০:০৮

সীতাকুন্ডে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রকাশিত: মে ৯, ২০২০

  • শেয়ার করুন

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম সীতাকুন্ড উপজেলার একটি প্রাচীন জলাশয় ভরাট ও স্থাপনা নির্মাণ করে দখল বিষয়ে সংবাদ প্রকাশ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আসামি হয়েছেন জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি ও সংবাদ টুডে ডটকম পত্রিকার প্রতিনিধি ইব্রাহিম খলিল।

বৃহস্পতিবার (৭ মে) চট্টগ্রামের সীতাকুন্ড মডেল থানায় মো. হেদায়েত উল্লাহ নামের একজন বাদী হয়ে ডিজিটাল আইনে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন স্থানীয় সংবাদকর্মী ইব্রাহিম খলিল।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুন্ড মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ মোল্লা। তিনি সংবাদিকদের জানান, ‘ইব্রাহিম খলিলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন মো. হেদায়েত উল্লাহ। সীতাকুন্ড থানায় যার মামলা নম্বর-৬।’

তথ্যসূত্রে জানা গেছে, সীতাকুন্ড বাজারে হিন্দু ধর্মাবলম্বীদের দেবোত্তর সম্পত্তির মধ্যে বিশালাকার দেওয়ান দিঘী প্রায় বিলিন হয়ে পড়েছে। দিঘীটির বিভিন্ন অংশ ভরাট করে ধীরে ধীরে গড়ে উঠছে নানান স্থাপনা। দিঘীটি বেদখল হচ্ছে বলে হিন্দু ধর্মাবলম্বীদের রয়েছে অভিযোগ। দিঘীটি ভরাট করে দখলের বিষয়ে সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এমনি সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে সাংবাদিক ইব্রাহিমকে অশ্লীল গালমন্দ মন্তব্যসহ হুমকি দিচ্ছেন বলে সাংবাদিক নিজেই জানান।

আরো সংশ্লিষ্ঠ সংবাদঃ  তালায় সড়কের গাছ উপড়ে নদীতে ফেলার অভিযোগ

মামলার বাদি মো. হেদায়েত উল্লাহ এর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করায় কোন মন্তব্য সংযোজন করা সম্ভব হয়নি।

এদিকে মামলার বিষয়ে জানতে চাইলে সাংবাদিক ইব্রাহিম খলিল জানান, ‘দিঘী দখল বিষয়ক সংবাদে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সুনির্দিষ্ট নাম উল্লেখ করা হয়নি। এমনকি সংবাদে সাংবাদিকের নিজস্ব কোনও বক্তব্য ছিল না। তারপরও হয়রানি করার উদ্দেশ্যে ডিজিটাল আইনে মামলা করা হয়েছে।’

জানা যায়, সাংবাদিক ইব্রাহিম খলিলকে অনেকে মারধর ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন। তাঁর নিরাপত্তা বিষয় নিয়ে তিনি এখন শঙ্কায় রয়েছেন। বিষয়টি প্রশাসনের উর্ধতন কতৃপক্ষের সহযোগিতা চেয়েছেন এবং পাশপাশি মিথ্যা মামলা প্রত্যাহার করে নেওয়ারও দাবি জানান তিনি।

মন্তব্য করুন
  • শেয়ার করুন
ফেসবুকে সাতক্ষীরার আলো
সাতক্ষীরার আলো